মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ August ২০১৭

২৪ আগষ্ট ২০১৭ তারিখে “Physical & Cyber Security” শীর্ষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন “প্রযুক্তির বহুল ব্যবহার প্রাতিষ্ঠানিক সাইবার সিকিউরিটি নিশ্চিত করবে”


প্রকাশন তারিখ : 2017-08-25

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, প্রযুক্তির বহুল ব্যবহার প্রাতিষ্ঠানিক সাইবার সিকিউরিটি নিশ্চিত করবে। আমাদের অর্থনীতির আকার দিনে দিনে বড় হচ্ছে এবং একই সাথে নিরাপত্তা জনিত হুমকিও বৃদ্ধি পাচ্ছে। নিরাপত্তা জোরদার করার পূর্বে ঝুকি সম্পর্কে সচেতন হওয়া আবশ্যক। 

প্রতিমন্ত্রী, “Physical & Cyber Security” শীর্ষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, নিরাপত্তা নিশ্চিত করতে যে অর্থ বেশি খরচ হবে, তা সার্বিক বিবেচনায় অতি সামান্য। সাইবার সিকিউরিটি সম্পর্কে সচেতনতা বাড়াতে ঐক্যবদ্ধ প্রয়াস চালানো প্রয়োজন। কী হ্যাক হলে, কী ক্ষতি হবে এটা জানাই বতর্মান সময়ের বড় চ্যালেঞ্জ।   

Hill & Associates-এর পরিচালক অং লক ইউ (Wong Loke Yeow)  অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সাইবার সিকিউরিটি কী, কেন প্রয়োজন, সাইবার সিকিউরিটি টার্ম ও অপারেশন, এনএলডিসি‘র কর্মচারী ও ব্যবস্থাপনায় সাইবার সিকিউরিটি নিয়ে সচেতনতা বৃদ্ধি, এনএলডিসি‘র সম্ভাব্য ঝুকি ও প্রতিকার এবং কেস স্টাডি নিয়ে আলোচনা করেন। 

পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন- এর সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিদ্যুৎ সচিব ড. আহমেদ কায়কাউস ।

 


Share with :
Facebook Facebook